ঢাকা,সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া প্রেসক্লাবে অনিয়মের অভিযোগে নির্বাচন থেকে সরে দাড়ালেন তিন সাংবাদিক

ovijog  চকরিয়া অফিস:

আগামী ২৫জুন অনুষ্টিতব্য চকরিয়া প্রেসক্লাবের নির্বাচনে ভোটার তালিকায় ব্যাপক অনিয়ম ও অস্বচ্ছতার অভিযোগে নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন তিন প্রার্থী। রোববার (১২জুন) নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কের কাছে তিন প্রার্থী লিখিতভাবে অনিয়মের অভিযোগ তুলে ধরে ইতোমধ্যে তাদের দাখিল করা মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

তিন প্রার্থী হলেন, সভাপতি পদে এমআর মাহমুদ (দৈনিক সমকাল), সিনিয়র সহ-সভাপতি পদে জহিরুল ইসলাম (দৈনিক কর্ণফুলী প্রতিনিধি ও চকরিয়া নিউজ’ র সম্পাদক) ও দপ্তর সম্পাদক পদে এসএম হান্নান শাহ (আজকের দেশবিদেশ)।

লিখিত অভিযোগে তিন প্রার্থী দাবি করেন, সারাদেশে প্রেসক্লাবের নির্বাচন বিধি মোতাবেক ক্লাবে কেউ সদস্য হতে গেলে কর্মরত সংবাদপত্রের পরিচয়পত্রের হালনাগাদ কপি দাখিল করতে হয়। কিন্তু চকরিয়া প্রেসক্লাবের ক্ষেত্রে পত্রিকায় কর্মরত নেই আবার নাম সবর্স্ব পত্রিকার পরিচয়পত্র ব্যবহার করে অনেক অপেশাদার ব্যক্তিকে সাংবাদিক বানিয়ে ভোটের জন্য সদস্য করা হয়েছে। তিন প্রার্থী অভিযোগ করেন, ক্লাবের ভোটার তালিকা প্রণয়নের ক্ষেত্রে চরম গোজামিলের আশ্রয় নেয়া হয়েছে। এ কারনে অনুষ্টিব্য নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে বলে মনে করেন তিন প্রার্থী। এ অবস্থার কারনে ইতোমধ্যে দাখিল করা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর সিদ্বান্ত নিয়েছেন। সভাপতি প্রার্থী এমআর মাহমুদ ও দপ্তর সম্পাদক প্রার্থী এসএস হান্নান শাহ নির্বাচন বর্জনের ঘোষনা দেয়ার সত্যতা স্বীকার করেছেন।

পাঠকের মতামত: